শুক্রবার, ১৬ অক্টোবর ২০২০, ০২:৪০ অপরাহ্ন

নতুন বিনিয়োগে ঘুরে দাঁড়াচ্ছে নোকিয়া

রিপোটারের নাম / ১৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২৪ আগস্ট, ২০২০
নতুন বিনিয়োগে ঘুরে দাঁড়াচ্ছে নোকিয়া

আবারও ঘুরে দাঁড়াচ্ছে জনপ্রিয় মোবাইল ফোন ব্র্যান্ড নোকিয়া। স্মার্টফোনের বাজার দখলে প্রতিষ্ঠানটিতে বিনিয়োগ করা হয়েছে ২৩০ মিলিয়ন মার্কিন ডলার।

জানা গেছে, প্রতিষ্ঠানটির কৌশলগত শীর্ষ অংশীদারদের কাছ থেকে আসা প্রথম কিস্তির ২৩০ মিলিয়ন মার্কিন ডলারের তহবিল এরই মধ্যে নির্মাতা প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবালে যোগ হয়েছে। বাজার ও বিনিয়োগবিষয়ক আন্তর্জাতিক গবেষণা প্রতিষ্ঠান পিচবুক এ বিনিয়োগকে ২০২০ সালে ইউরোপের তৃতীয় সর্বোচ্চ গ্রোথ ফিন্যান্সিং হিসেবে উল্লেখ করেছে।

এইচএমডি জানিয়েছে, এ বিনিয়োগ প্রতিষ্ঠানটির চারটি মূল ক্ষেত্রে অবদান রাখবে যার মধ্যে প্রথমত রয়েছে নোকিয়ার ৫জি ফোন নির্মাণে গতি যোগ করা। দ্বিতীয়ত, এটি নতুন কোভিড বাস্তবতায় প্রতিষ্ঠানটির ডিজিটাল-ফার্স্ট অফারিং ত্বরান্বিত করবে। তৃতীয়ত, কয়েকটি গুরুত্বপূর্ণ উন্নয়নমুখী বাজারে এটি নোকিয়ার উপস্থিতি বৃদ্ধিতে প্রভাব রাখবে। সর্বশেষ কেবল হার্ডওয়্যার নয়, সার্বিকভাবে একটি মোবাইল গ্রাহক সেবা উপভোগের সুযোগ করে দিতে পারবে।

এরই মধ্যে এইচএমডি আন্তর্জাতিক ডাটা রোমিং পরিষেবা ‘এইচএমডি কানেক্ট’ সফলভাবে চালু করেছে এবং সাইবার সিকিউরিটি সক্ষমতা বাড়িয়েছে এবং এগুলো সম্পন্ন হয়েছে পরিপূর্ণ সেবা প্রদানের উদ্দেশ্যে ফিনল্যান্ডের ট্যামপেরে শহরে এ বছরই গবেষণা এবং উন্নয়ন কেন্দ্র ভ্যালোনা ল্যাবস অধিগ্রহণ করার মাধ্যমে। এইচএমডি গ্লোবালের সহ-প্রতিষ্ঠাতা এবং নির্বাহী চেয়ারম্যান জ্যঁ ফ্রাসোঁয়া বারিল বলেন, আমাদের অনন্য ব্যবসা মডেল বিশ্ব এবং শিল্পের আধুনিকতার সঙ্গে একই গতিতে এগিয়ে চলেছে। অংশীদারদের বিনিয়োগের কারণে আমাদের এ যাত্রা ত্বরান্বিত করা সম্ভব হবে।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফ্লোরিয়ান সেচে বলেন, প্রথম থেকেই এইচএমডি গ্লোবাল আমাদের কৌশলগত অংশীদারদের সঙ্গে শক্তিশালী বন্ধন তৈরিতে কাজ করেছে। এ বিনিয়োগ আমাদের দীর্ঘমেয়াদি ব্যবসায়িক কৌশলকে আরও উন্নত করতে ভূমিকা রাখবে এবং সবার কাছে আধুনিক মোবাইল ডিভাইস পৌঁছে দেয়ার লক্ষ্যে আরও ত্বরান্বিত করবে।

এ বিনিয়োগ গ্রাহকদের সর্বোত্তম সেবা দেয়ার জন্য ব্যবহারের কথা বলে তিনি উল্লেখ করেন। ইউরোপীয় মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান হিসেবে আমরা সর্বদাই আমাদের গ্রাহকদের কাছে দায়বদ্ধ। আমাদের সম্মানিত অংশীদারদের বিনিয়োগের মাধ্যমে নোকিয়া নির্মাণ প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল নতুন অধ্যায়ে যুগোপযোগী ভূমিকা রাখতে চেষ্টা করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ