শুক্রবার, ১৬ অক্টোবর ২০২০, ০২:৩৫ অপরাহ্ন

করোনায় গার্মেন্টস শিল্পের জন্য প্রাইডসিসের সফটওয়্যার

রিপোটারের নাম / ১৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২৪ আগস্ট, ২০২০
করোনায় গার্মেন্টস শিল্পের জন্য প্রাইডসিসের সফটওয়্যার

দেশে করোনা পরিস্থিতিতে ঝুঁকির মধ্যে পড়া গার্মেন্টস শিল্পখাতকে ঘুরে দাঁড়াতে সহযোগিতা করছে দেশি ইআরপি সফটওয়্যার। করোনা পরিস্থিতি যখন অনেক প্রতিষ্ঠান ক্রয়াদেশ বাতিলের মুখে পড়ে লোকসানের ঝুঁকি দেখা যায় তখন সবচেয়ে ভালো সাপোর্ট দিয়েছে দেশি সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান প্রাইডসিস।

বাংলাদেশের সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান প্রাইডসিসের তৈরি গার্মেন্টস ইআরপি সফটওয়্যার ‘প্রাইডসিস ইআরপি’ এখন তাই অনেক প্রতিষ্ঠানের নির্ভরতার প্রতীক হয়ে উঠেছে।

গার্মেন্টস খাতের পূর্ণ ইআরপি সফটওয়্যার সেবার পাশাপাশি কাটিং ম্যানেজমেন্ট, প্রোডাকশন প্ল্যানিং, কাটিং এজ বিভিন্ন প্রযুক্তি ও সফটওয়্যার সেবা দিতে কাজ করছে প্রতিষ্ঠানটি। এআই, বিগডেটা, মেশিন লার্নিং, অ্যানালিটিকস, ডিজিটাল মার্কেটিংসহ সরকারি ও বেসরকারি পর্যায়ে নতুন সেবাও এনেছে প্রাইডসিস।

প্রাইডসিস আইটির উদ্যোক্তা ও ব্যবস্থাপনা পরিচালক মনোয়ার ইকবাল বলেন, ‘প্রতিষ্ঠার শুরু থেকে আমাদের লক্ষ্য ছিল মানসম্মত সফটওয়্যার পণ্য ও সেবা তৈরি করা। বিদেশি সফটওয়্যার থেকে নির্ভরতা কমিয়ে দেশীয় সফটওয়্যারের প্রতি আস্থা অর্জন এবং দেশের বাইরে বাংলাদেশি সফটওয়্যার রপ্তানি করা। কোভিড–১৯ পরিস্থিতিতে প্রাইডসিস তাদের কার্যক্ষমতা দেখিয়েছে।

মনোয়ার ইকবাল বলেন, প্রাইডসিস গবেষণা আর উন্নয়নে গুরুত্ব দেয় বেশি। পণ্য নিখুঁত বা টেকসই না হলে প্রতিযোগিতার বাজারে আস্থা অর্জন করে টিকে থাকা সম্ভব নয়। এটাই তাদের মূলমন্ত্র। তাই তারা পণ্য শতভাগ প্রস্তুত করে গ্রাহকসেবা নিশ্চিত করে বাজারে ছাড়ে। কোভিড পরিস্থিতিতে দেশের সফটওয়্যার সক্ষমতা সবাই দেখেছেন। সামনে ই–গভর্নেন্সসহ নতুন প্রযুক্তি ও সফটওয়্যার সেবায় আরও এগিয়ে যেতে চায় তার প্রতিষ্ঠান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ